রিঙ্কু সিং এর জীবনী ও কিছু তথ্য - Rinku Singh Biography, Age, Cricket Career, Income

Rinku Singh Biography in Bengali

Rinku Singh: কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders - KKR) এই নামটা শোনেননি এমন কেউ ভূ-ভারতে নেই। আর এই কেকেআর ব্যাটসম্যান রিঙ্কু সিং (Rinku Singh) কে ও সকলেই চেনেন। কিন্তু এই মানুষটির জীবন সম্পর্কে খুব কম মানুষই জানেন, আজ এই আর্টিকেলে রইল রিঙ্কু সিংহের জীবন কাহিনী। 

জীবনী,

পুরো নাম রিংকু খানচাঁদ সিং। (Rinku Khanchand Singh)
জন্ম ১২ অক্টোবর ১৯৯৭ (বয়স ২৫) আলিগড়, উত্তর প্রদেশ।
পিতা খানচান্দ সিং।
মাতা বীণা দেবী ।
ব্যাটিংয়ের ধরন বাঁহাতি।
বোলিংয়ের ধরন ডানহাতি অফ ব্রেক।

জন্ম

1997 সালের ১২ অক্টোবর উত্তরপ্রদেশের আলিগড়ে জন্ম গ্রহণ করেন। 

পিতা ও মাতা

পিতার নাম খানচান্দ সিং, এবং মাতার নাম ছিল বীণা দেবী । পিতা খানচান্দ গ্যাস ডেলিভারি করতেন। আর এই পরিবারেই বেড়ে উঠেছেন রিঙ্কু সিং। 

ভাই বোন

রিঙ্কু সিং তৃতীয় সন্তান। রিঙ্কু সিংরা পাঁচ ভাই বোন। 

শিক্ষা

ভালো ক্রিকেট খেললেও পড়াশোনায় ছিলেন একেবারে অমনোযোগী। তাই তাঁর পড়াশোনাও বেশি দূর এগোয়নি। তিনি ক্লাস ৯ পর্যন্ত পড়াশোনা করেছেন। 

রিঙ্কু সিং এর ক্রিকেট জীবন

২০১৪ সালে উত্তরপ্রদেশ রাজ্যের হয়ে প্রথমে খেলেন। এরপর ২০১৭ সালে ১০ লাখ টাকার বিনিময়ে কিংস ইলেভেন পাঞ্জাব ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের জন্য কিনে নেয়। এরপর ২০১৮ তে আইপিএলের জন্য কলকাতা নাইট রাইডার্স কিনে নেন। এই পর্বে তিনি উত্তরপ্রদেশের হয়ে খেলেন। ১০ ম্যাচে ৯৫৩ রান করে টুর্নামেন্ট শেষ করেন। 

মাসিক আয়

২০১৯, ২০২০ এবং ২০২১ সালের আইপিএল মরশুমে তিনি পেয়েছেন ৮০ লক্ষ টাকা। ২০২২ এ কেকে আর ৫৫ লক্ষ টাকায় তাঁকে কিনে নেন। বর্তমানে তাঁর মাসিক আয় ৫-৬ লক্ষ টাকা। 

Read More: আচার্য জগদীশ চন্দ্র বসুর জীবনী - জন্ম পরিচয়, পড়াশোনা, কর্মজীবন, বিজ্ঞান ও গবেষণা

উল্লেখযোগ্য তথ্য

১) একটা সময় এসেছিল, যেখানে রিঙ্কুকে ক্রিকেট ছেড়ে চাকরি করতে হয়। কিন্তু শিক্ষাগত যোগ্যতা বেশি না থাকায়, তাঁকে ঝাড়ুদারের চাকরি করতে হয়। 

২) রিঙ্কু দের বাড়িতে সদস্য সংখ্যা ৯ জন। কিন্তু বাড়ি দুটো। আর তাই তাঁর বেশি টাকার উপার্জন করার প্রধান লক্ষ্য ছিল ভালো বাড়ি করার। তাঁর কথায়, ‘ভেবেছিলাম ২০ লক্ষ টাকায় কোনও একটা টিম কিনে নিতে পারে আমাকে। আমার দর যে ৮০ লক্ষ হতে পারে, ভাবিইনি। কেকেআর আমাকে নেওয়ার পর একটাই জিনিস মাথায় এসেছিল, দাদার বিয়েতে কিছু টাকা দিতে পারব। বোনের বিয়ের জন্য কিছু টাকা রাখতে পারব। আর একটা ঠিকঠাক বাড়ি নেব। যেখানে থাকতে পারবে পরিবার।’

৩) ২০১৬ সালের ৫ নভেম্বর হাতেখড়ি হয় রিঙ্কুর। 

৪) ২০১৮ সালে ত্রিপুরার বিরুদ্ধে ৪৪ বলে ৯১ রান করে তাক লাগিয়ে দিয়েছিলেন। 

৫) ২০১৯ সালে বিসিসিআই-কে না জানিয়েই বিদেশি লিগে খেলেছিলেন, আর তাই তিনি তিন মাসের জন্য নিষিদ্ধ ছিলেন। 

৬) ২০২৩ এর আইপিএলে শাহরুখ খানের দল ৫৫ লক্ষ টাকায় তাঁকে কিনে নিয়েছে। 

৭) বর্তমানে তাঁর সম্পত্তির পরিমাণ ৬ কোটি টাকা। 

৮) রিঙ্কু কোটিপতি হলেও তাঁর বাবা এখনও সিলিন্ডার পৌঁছে দেন বাড়ি বাড়ি। 

৯) ৫০ লক্ষ টাকা খরচ করে হোস্টেল বানাতে চলেছেন রিঙ্কু, যেসব ক্রিকেটাররা আর্থিক ভাবে পিছিয়ে তাদের পাশে থাকতে এই পদক্ষেপ রিঙ্কুর।

১০) রিঙ্কুর এক দাদা অটো চালান, আর এক দাদা বিভিন্ন ক্রিকেট কোচিং সেন্টারে পরিষ্কারের কাজ করেন। 

শেষকথা

অসংখ্য ধন্যবাদ BongHood.Com এর মাধ্যমে রিঙ্কু সিং জীবনী (Rinku Singh Biography in Bengali) টি শেষ পর্যন্ত পড়ার জন্য। আরও নিত্যনতুন জানা অজানা তথ্য পেতে আমাদের ওয়েবসাইট টি ভিজিট করবেন এবং আমাদের সাথে থাকবেন। আমরা পোস্ট গুলি নিয়মিত আপডেট করি। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url