WB Forest Guard Job Vacancy Update 2024 : সুখবর ! এবার মাধ্যমিক পাশে রাজ্যের বনদপ্তরে কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত

WB Forest Guard Job Vacancy Update 2024

WB Forest Guard Job Vacancy Update 2024 : লোকসভার ভোট মেটার পর পরই একের পরে চাকরির খবর প্রকাশ্যে আসছে। এই কারণেই প্রার্থীদের মুখে যেমন একদিকে যেমন মুখে ফুটেছে হাসি, অপরদিকে চলছে পরীক্ষার প্রস্তুতি। আজ আমরা ফের রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য একটি নতুন চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। আসলে সম্প্রতি বন দপ্তরে নতুন কর্মী নিয়োগ হতে চলেছে।

ফরেস্ট ডিপার্টমেন্টে যে সকল কর্মী নিয়োগ করা হয়, তা ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড থেকে নিয়োগ করা হয়। চলতি বছর নতুন করে বনদপ্তরে যে সকল নিয়োগ করা হবে, তা শুধুমাত্র পাবলিক সার্ভিস কমিশন এর পক্ষ থেকে নিয়োগ করা হবে। রাজ্যের সকল চাকরি প্রার্থীরা এখানে আবেদন যোগ্য। চলুন এবার জেনে নিই নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে শিশু সুরক্ষা দপ্তরে নতুন নিয়োগ - WB Govt Job Recruitment 2024

নিয়োগকারী সংস্থা - পাবলিক সার্ভিস কমিশন (PSC)

দের নাম - Forest Guard ও Head Forest Guard

শূন্যপদ - Forest Guard ১৬০০টি এবং Head Forest Guard ১৯২টি

শিক্ষাগত যোগ্যতা - এখানে আবেদনের জন্য প্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাস হতে হবে।

নিয়মে নয়া বদল

চলতি বছর ওয়েস্ট বেঙ্গল সার্ভিসেস রিক্রুটমেন্ট অব ফরেস্ট গার্ড অ্যান্ড হেড ফরেস্ট গার্ডের নিয়োগের ক্ষেত্রে আনা হয়েছে বদল। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে নতুন নিয়ম পাশ হয়েছে এবং এদিন বৈঠকে বনকর্মী ও বনরক্ষী পদে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে, যার মাধ্যমে উপকৃত হবেন হাজার হাজার চাকরি প্রার্থী। বনরক্ষী পদে নিয়োগের ক্ষেত্রে আগে যা উচ্চতা ও ছাতির মাপ প্রয়োজন হতো, এখন থেকে তার কিছু পরিবর্তন করা হয়েছে।

আরও পড়ুন: অবশেষে নিয়োগ শুরু হবে ICDS সুপারভাইজারে, জানুন বিস্তারিত

আবেদন পদ্ধতি

পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে রাজ্যে বনদপ্তরে কর্মী নিয়োগের জন্য এখনো আবেদন শুরু হয়নি। খুব শীঘ্রই পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যের বন দপ্তরের পদে কর্মী নিয়োগের আবেদন শুরু হবে। যখনই আবেদন সংক্রান্ত যাবতীয় তথ্য সম্পর্কে বিস্তারিত নোটিশের আপডেট চলে আসবে, আমরা তৎক্ষণাৎ আপনাদেরকে তা জানিয়ে দেবো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url