Teacher Recruitment 2024: ৬ হাজারেরও বেশি শূন্যপদ, খুব শীঘ্রই নিয়োগ করা হবে শিক্ষক-শিক্ষিকা

Teacher Recruitment 2024

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য একের পর এক সুখবর! প্রায় ছয় হাজারেরও বেশি শূন্যপদে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি এসেছে রাজ্যের শিক্ষা দপ্তর থেকে, যেখানে প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা হবে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা হওয়ার জন্য যারা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন, তাদের অপেক্ষার অবসান ঘটল। আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন এই প্রতিবেদনটিতে।

নিয়োগের কারণ ও আবেদন পদ্ধতি:

এই বিজ্ঞপ্তির মূল উদ্দেশ্য হলো রাজ্যের শিশুদের সঠিক শিক্ষা প্রদান নিশ্চিত করা। প্রাক-প্রাথমিক বিদ্যালয়গুলোতে পর্যাপ্ত প্রশিক্ষিত শিক্ষক-শিক্ষিকা নিয়োগের মাধ্যমে এই লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে। আবেদনকারীদের জন্য যোগ্যতা হিসেবে অবশ্যই দুই বছরের নার্সারী শিক্ষক ডিপ্লোমা কোর্স থাকা আবশ্যক।

আরও পড়ুন: Computer Teacher Recruitment 2024: সুখবর! পশ্চিমবঙ্গের স্কুলে শিক্ষক ও ক্লার্ক পদে কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত 

বেতন ও সুবিধা:

পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতির কারণে শিক্ষক নিয়োগ স্থগিত ছিল। কিন্তু বর্তমানে হিমাচল প্রদেশের শিক্ষা দপ্তর থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই যারা এই পদের জন্য আবেদন করবেন, তাদের হিমাচল প্রদেশের প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ করা হবে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৬,০০০ এরও বেশি শূন্য পদে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা হবে।

বেতন হিসেবেও রয়েছে আকর্ষণীয় সুবিধা। প্রাক-প্রাথমিক শিক্ষক পদের জন্য মাসিক বেতন হিসাবে দশ হাজার টাকা প্রদান করা হবে। পাশাপাশি অন্যান্য সরকারি সুবিধাও পাওয়া যাবে, যেমন- PF ও ESI। এটি চাকরিপ্রার্থীদের জন্য একটি দুর্দান্ত সুযোগ।

রাজ্য সরকারের সিদ্ধান্ত:

পশ্চিমবঙ্গ রাজ্যের স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতির পর রাজ্য সরকার বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ স্থগিত রেখেছে। কিন্তু অন্য রাজ্যের সরকারগুলো এই সুযোগ কাজে লাগিয়েছে। হিমাচল প্রদেশের শিক্ষা দপ্তর থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, যা প্রাক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের শূন্যপদ পূরণ করতে সহায়ক হবে।

আরও পড়ুন: Nabanna Scholarship 2024: ছাত্র-ছাত্রীদের জন্য বিরাট খুশির খবর, এবার সরকার থেকে দেবে নগদ ১০,০০০ টাকা

আবেদনের শেষ তারিখ ও অন্যান্য তথ্য:

এই সুযোগ গ্রহণ করতে চাইলে দ্রুত আবেদন করুন। প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকা হওয়ার এই সুযোগ আপনার জন্য হতে পারে এক নতুন দিগন্তের সূচনা। এই নিয়োগের জন্য আবেদনের শেষ তারিখ খুব শীঘ্রই জানানো হবে। নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে ও আবেদন করতে এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন এবং সময়মতো আবেদন করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url