School Holiday Due to Rain: স্কুল খুলতে না খুলতে আবারও স্কুল বন্ধের ডাক দিল সরকার, কেন নিল এমন সিদ্ধান্ত?

School Holiday West Bengal

School Holiday Due to Rain: এবছর প্রথম থেকেই ছিল প্রচন্ড গরম। তীব্র দাবদহে এপ্রিলের থেকেই স্কুল ছুটি পড়া শুরু হয়। প্রথম ক্ষেত্রে জুনের প্রথম সপ্তাহে স্কুল করার নির্দেশ দিয়েছিল পশ্চিমবঙ্গ সরকার কিন্তু জুনেও কমেনি তাপকপ্রবাহের দাপট। যার ফলে জুনের মাঝামাঝি সময়ে স্কুলগুলি খুলে যায়। প্রায় দেড় মাস টানা ছুটির পর আবারও নাকি জুলাইতে স্কুল বন্ধের ডাক দিল সরকার।

বেশ কয়েকদিন আগেই মৌসুমী বায়ু প্রবেশ করেছিল দক্ষিণবঙ্গে। তবে আকাশ মেঘলা থাকলেও কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় এতদিন পর্যন্ত তেমন কোন বৃষ্টিপাত লক্ষ্য করা যায়নি। তবে সম্প্রতি দুদিন ধরে চলছে টানা বৃষ্টি। এই বৃষ্টি নাকি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পরিণত হতে চলেছে।

আরও পড়ুন: Swasthya Sathi Card: বদলে গেল স্বাস্থ্য সাথী কার্ডের নিয়ম, নতুন নিয়মে কতটুকু সুবিধা পাবেন? জেনে নিন

সোমা সেন, আইএমডির বিজ্ঞানী বলেছেন যে, গোয়া, সৌরাষ্ট্র, মধ্যপ্রদেশ, কচ্ছ এইসমস্ত জায়গায় বৃষ্টির জন্য কমলা সতর্কতা ঘোষণা করা হয়েছে। কিন্তু গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার ফলে আবহাওয়া দপ্তর লাল সতর্কতার ঘোষণা করেছে। এদিকে মধ্যপ্রদেশ, গোয়া, সৌরাষ্ট্রের মতো উত্তরাখন্ড, হরিয়ানা ও উত্তর প্রদেশেও কমলা শতকথা জারি ঘোষিত হয়েছে। তবে দিল্লিতে আপাতত তেমন ভারী বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই।

হিমালয়ের কাছাকাছি রাজ্য যেমন মেঘালয় আসাম বিহার পশ্চিমবঙ্গ চলতে থাকবে। প্রবল বৃষ্টিপাতের কারণে উত্তরাখন্ডে সরকার আপাতত প্রতিটি স্কুল, কলেজ বন্ধ রাখা নির্দেশ দিয়েছে। তার কারণ ৩ রা জুলাই থেকে নাকি টানা ৫ই জুলাই পর্যন্ত প্রবল বৃষ্টিপাত হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে যে, চম্পাওয়াত, উধম সিং, আলমোড়া, নৈনিতাল, পিথোরাগড়, বাগেশ্বর ইত্যাদি জেলার কিছু এলাকায় সরকার ইতিমধ্যে লাল সর্তকতারই ঘোষণা জানিয়েছে। তেহরি, হরিদ্বার, দেরাদুন ও পৌরিতে রয়েছে হলুদ সতর্কতা।

আরও পড়ুন: Free Sewing Machine Scheme: আপনি কি সেলাইয়ের কাজ জানেন? তবে আজই পান কেন্দ্রীয় সরকারের এই সুবিধাটি

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url