Punjab National Bank Recruitment 2024: সুখবর! এবার কর্মী নিয়োগ PNB তে, শূন্যপদ ২৭০০, আবেদন করুন এখনই

Punjab National Bank Recruitment 2024

 Punjab National Bank Apprentice Recruitment 2024: বর্তমান যুগে চাকরির যা হাল, তাতে অনেকেই চাকরির আশা ছেড়ে দিয়ে ব্যবসার দিকে ঝুঁকছেন, কিন্তু অনেক প্রার্থী এমন রয়েছেন, যারা চাকরির আশায় বুক বেঁধে রয়েছেন। অনেকেরই আশা ব্যাংকে চাকরি করার। আর আজ তাদের জন্যই আমরা নিয়ে এসেছি দারুন একটি সুখবর। ভারতের সর্ববৃহৎ সরকারি ব্যাংক পাঞ্জাব ন্যাশানাল ব্যাংক এবার কর্মী নিয়োগ করতে চলেছে। আগ্রহী সকল প্রার্থী এখানে বিজ্ঞপ্তিতে উল্লেখিত যোগ্যতা অনুযায়ী আবেদন জানাতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক সম্পূর্ণ প্রতিবেদনটি।

নিয়োগকারী সংস্থা - পাঞ্জাব ন্যাশানাল ব্যাংক

পদের নাম - অ্যাপ্রেন্টিস

শূন্যপদ - মোট শূন্যপদ ২৭০০টি। জেনারেল প্রার্থী - ১১৮৩, ওবিসি প্রার্থী- ৬১৪, এসসি প্রার্থী- ৪৮১, এসটি প্রার্থী- ১৬৭ এবং EWS প্রার্থী- ২৫৫

বয়সসীমা - উল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ২০ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে।

আরও পড়ুন: WB Forest Guard Job Vacancy Update 2024 : সুখবর ! এবার মাধ্যমিক পাশে রাজ্যের বনদপ্তরে কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত

বেতনসীমা - অ্যাপ্রেন্টিস পদের জন্য প্রার্থীদের প্রতি মাসে ১০,০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা - সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীদের স্নাতকোত্তর ডিগ্রি লাগবে, তবেই তারা এই পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

নিয়োগ পদ্ধতি - এখানে তিনটি ধাপে প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রথমে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা নেয়া হবে, এরপর প্রয়োজনীয় নথিপত্র যাচাই করে সবশেষে ইন্টারভিউর মাধ্যমে প্রার্থীদের  নিয়োগ প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি - উল্লিখিত পদের জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এর জন্য প্রথমে PNB এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন লিংকে ক্লিক করে নিজের নাম, ঠিকানা সহ অভিভাবকের নাম লিখে নির্ভুলভাবে ফর্মটি ফিলাপ করবেন। এরপর প্রয়োজনীয় নথিপত্রগুলো স্ক্যান করে তা আপলোড করে, আবেদন মুল্য প্রদান করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদন সম্পন্ন হবে। 

আবেদন মুল্য - এখানে আবেদনের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন মুল্য প্রদান করে আবেদন জানাতে হবে। আবেদন ফি বাবদ জেনারেল, ওবিসি ও EWS প্রার্থীদের কাছ থেকে ৯৪৪ টাকা, এসসি ও এসটি প্রার্থীদের কাছ থেকে ৭০৮ টাকা এবং PWBD প্রার্থীদের কাছ থেকে ৪৭২ টাকা আবেদন মুল্য নেওয়া হবে অনলাইনের মাধ্যমে।

আরও পড়ুন: ইন্ডিয়া পোস্ট অফিসে ৩০,০০০ শূন্যপদ, নিয়োগের খুঁটিনাটি জানুন এই প্রতিবেদনে - India Post Office Recruitment 2024

আবেদনের শেষ তারিখ - ১৪ই জুলাই, ২০২৪

পরীক্ষার  তারিখ - ২৮শে জুলাই, ২০২৪

  • অফিসিয়াল ওয়েবসাইট : pnbindia.in
  • অফিসিয়াল নোটিশ : Download PDF
  • আবেদন লিংক : Apply Now

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url