Computer Teacher Recruitment 2024: সুখবর! পশ্চিমবঙ্গের স্কুলে শিক্ষক ও ক্লার্ক পদে কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত

Computer Teacher Recruitment 2024: লোকসভা ভোটের পরবর্তী সময় থেকে একের পর এক চাকরির খবর প্রকাশ্যে আসছে। আর এবার পশ্চিমবঙ্গের সকল বেকার যুবক-যুবতীদের জন্য দারুন একটি সুযোগ রয়েছে। আসলে রাজ্যের আর্মি পাবলিক স্কুল বাগরাকোট, কম্পিউটার শিক্ষক, প্রাথমিক শিক্ষকের পাশাপাশি লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগের নয়া বিজ্ঞপ্তি জারি করে। এখানে সকল যুবক যুবতী চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবার চলুন জেনে নেওয়া যাক যে, এখানে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা, বেতন, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সহ বিস্তারিত তথ্য।

আরও পড়ুন: Work From Home Job 2024: উচ্চমাধ্যমিক পাসে ঘরে বসে করুন ২৫,০০০ টাকা আয়ের চাকরি! জানুন আবেদন পদ্ধতি

নিয়োগকারী সংস্থা - আর্মি পাবলিক স্কুল বাগরাকোট

পদের নাম – টিজিটি- কম্পিউটার (TGT Computer), প্রাক-প্রাথমিক/প্রাথমিক শিক্ষক (Pre-Primary/ Primary Teacher), লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC)

বয়সসীমা – উল্লিখিত পদগুলির ক্ষেত্রে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ এবং সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হবে।

বেতন - এখানে যেহেতু আলাদা আলাদা পদে নিয়োগ করা হবে তাই ভিন্ন ভিন্ন পদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী ভিন্ন ভিন্ন বেতন দেওয়া হবে। এর পাশাপাশি মিলবে বিভিন্ন সুযোগ-সুবিধা।

শিক্ষাগত যোগ্যতা –উল্লেখিত পদগুলির ক্ষেত্রে ভিন্ন ভিন্ন যোগ্যতার কথা উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

১) টিজিটি- কম্পিউটার পদের জন্য প্রার্থীদের BCA/ BSc (CS)/BE/B.Tech(CS/IT)/ MCA/ MSC(CS), DOEACC (A লেভেল) এবং BEd করে থাকতে হবে। এছাড়াও, Al & Robotics বিষয়ে জ্ঞান থাকলে সেই প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
২) প্রাক-প্রাথমিক/প্রাথমিক শিক্ষক পদের জন্য প্রার্থীদের ন্যূনতম ৫০ শতাংশ নম্বর সহ যেকোনো স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ এবং স্নাতক পাশ হতে হবে। কম্পিউটার জ্ঞান সহ NCTE স্বীকৃতি প্রতিষ্ঠান থেকে নার্সারি টিচার ট্রেনিং করা থাকতে হবে।
৩) এলডিসি পদের জন্য প্রার্থীদের স্নাতক পাশ, কম্পিউটার এমএস অফিসের জ্ঞান, টাইপিং স্পীড প্রীতি ঘণ্টায় ১২০০০ এবং অ্যাকাউন্টিংয়ের প্রাথমিক জ্ঞান থাকতে হবে। এর পাশাপাশি ক্লার্ক হিসাবে দশ বছরের চাকরির অভিজ্ঞতা থাকলে প্রার্থী অগ্রাধিকার পাবেন।

নিয়োগ প্রক্রিয়া – সংশ্লিষ্ট পদগুলোতে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের কোনোরকম লিখিত পরীক্ষা দিতে হবে না। প্রার্থীদের এখানে সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি – এখানে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এর জন্য প্রথমে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে তাঁর প্রিন্ট বের করে হাতে কলমে সঠিকভাবে পূরণ করে আবেদন পত্রে নিজের একটি রঙিন ছবি লাগিয়ে, তার সঙ্গে প্রয়োজনীয় যোগ্যতার নথিপত্র একত্রিত করে সরাসরি নির্দিষ্ট স্কুলে গিয়ে জমা করতে হবে।

আরও পড়ুন: Nabanna Scholarship 2024: ছাত্র-ছাত্রীদের জন্য বিরাট খুশির খবর, এবার সরকার থেকে দেবে নগদ ১০,০০০ টাকা

ঠিকানা - আর্মি পাবলিক স্কুল বাগরাকোট, পোস্ট অফিস - বাগরাকোট, জেলা - জলপাইগুড়ি, পিন- ৭৩৪৫০১, ফোন নম্বর - ৮১১৬১ ৫০৬০০১

আবেদন শেষ তারিখ – ১১ই জুলাই, ২০২৪

Official Website: https://apsbagrakote.org
ইমেল: [email protected]

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url