LPG Gas Price Reduced: ফের কমলো গ্যাসের দাম, রাজ্যবাসীর মুখে ফুটল চওড়া হাসি

LPG Gas Price Reduced

প্রতি মাসের শুরুতে এলপিজি সিলিন্ডারের দামে ঘন ঘন পরিবর্তন রীতিমতো সাধারণ মানুষদের আতঙ্কের কারণ হয়ে উঠছে। বিভিন্ন কারণ, যেমন আন্তর্জাতিক তেলের দাম, কর নীতি এবং সরবরাহ-চাহিদা গতিশীলতা, এই মূল্য নির্ধারণের সিদ্ধান্তে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যদিও সাম্প্রতিক মূল্য হ্রাসের পিছনে সঠিক কারণগুলি প্রকাশ করা হয়নি, তবে এটি স্পষ্ট যে তেল বিপণন সংস্থাগুলি বৃহত্তর অর্থনৈতিক পরিস্থিতি এবং বাজারের প্রতি প্রতিক্রিয়াশীল।

বর্তমান অর্থনৈতিক আবহাওয়ার কারণে এলপিজির দাম হ্রাস বিশেষভাবে উল্লেখযোগ্য। ব্যবসা, বিশেষ করে যারা খাদ্য এবং আতিথেয়তা খাতে, তারা বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের উপর অনেক বেশি নির্ভর করে। দাম কমানো কিছু অত্যাবশ্যকীয় আর্থিক ত্রাণ প্রদান করে, যা এই ব্যবসাগুলিকে তাদের অপারেটিং খরচগুলি আরও ভালভাবে পরিচালনা করতে এবং সম্ভাব্যভাবে কিছু সঞ্চয় ভোক্তাদের কাছে প্রেরণ করতে সক্ষম করে।

আরও পড়ুন: সরকার দেবে এবার ৮০,০০০ টাকা, কারা পাবেন? কিভাবে পাবেন? জেনে নিন বিস্তারিত

তাই তেল বিপণন সংস্থাগুলি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম সংশোধন করেছে। ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১লা জুলাই সোমবার থেকে ৩০ টাকা কমানো হয়েছে। দিল্লিতে, ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের সংশোধিত খুচরা বিক্রয় মূল্য হল ১৬৪৬ টাকা।

১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৩০ টাকা কমানো হয়েছে। ফলস্বরূপ, দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের নতুন খুচরা বিক্রয় মূল্য এখন ১৬৪৬ টাকা। এই সর্বশেষ মূল্য হ্রাস গত কয়েক মাসে ধারাবাহিক হ্রাস অনুসরণ করে। ১লা জুন, দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের হার ৬৯.৫০ কমানো হয়েছিল, খুচরা বিক্রয় মূল্য ১৬৭৬-এ নেমে এসেছে। তার আগে, ১লা মে, ২০২৪-এ সিলিন্ডার প্রতি ১৯ টাকা কমানো হয়েছিল।

আরও পড়ুন: Free LPG Gas: তিনটি গ্যাস সিলিন্ডার সম্পূর্ন ফ্রি , এমনই ঘোষণা করা হলো বাজেটের পর

উপরন্তু, সরকার প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার মতো বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বাড়িতে রান্নার জন্য এলপিজি সিলিন্ডার ব্যবহার করে সক্রিয়ভাবে প্রচার করেছে। এটি যোগ্য পরিবারগুলিকে ভর্তুকি প্রদান করে জীবনযাত্রার মান উন্নত করতে উত্সাহিত করে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url