SSC Update: সুপ্রিম কোর্টে SSC মামলার নতুন মোড়, ২৬ হাজার শিক্ষকের ভবিষ্যত নির্ধারিত হবে

SSC Update

গত ২২ এপ্রিল হাইকোর্টের নির্দেশে ২৬,০০০ শিক্ষক ও শিক্ষাকর্মীর চাকরি বাতিল হওয়ার পর, SSC কেস আপডেটটি এখন সুপ্রিম কোর্টে ঝুলে রয়েছে। আগামী ১৬ জুলাই এই শিক্ষক নিয়োগ মামলার শুনানির দিন নির্ধারিত হয়েছে। তবে তার আগেই, স্কুল সার্ভিস কমিশন সুপ্রিম কোর্টে একটি বড় আপডেট দিয়েছে যা সেই ২৬,০০০ চাকরি হারানো শিক্ষকদের ভবিষ্যত নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

SSC মামলার বড় আপডেট: সুপ্রিম কোর্টে শুনানির আগে

সংবাদসূত্রে জানা গেছে, শিক্ষক নিয়োগের তথ্যে অনেক গরমিল পাওয়া গেছে। SSC এখন সেই প্রমাণ সহ সুপ্রিম কোর্টে হাজির হতে চলেছে। এর ফলাফলের উপরই নির্ভর করছে ২৬,০০০ চাকরিহারাদের ভবিষ্যত।

SSC এর প্রমাণ কি?

সূত্রের খবর অনুযায়ী, স্কুল সার্ভিস কমিশনের সুপারিশ করা শিক্ষক ও শিক্ষাকর্মীদের নিয়োগের হিসাবের সাথে মধ্যশিক্ষা পর্ষদের হিসাব মেলে না। এই তথ্যগত গরমিল নিয়ে কলকাতা হাইকোর্টে ইতিমধ্যে বেশ কিছু আলোচনা হয়েছে। SSC কর্তৃপক্ষ এখন তৎপরতার সাথে কাজ করে চলেছে যাতে সুপ্রিম কোর্টে তথ্যগত গরমিলের সঠিক ব্যাখ্যা দিতে পারে। পর্ষদের সাথে SSC এর সুপারিশের মধ্যে যে পার্থক্য রয়েছে তার যুক্তিসঙ্গত ব্যাখ্যা দিতে হবে তাদের।

আইনজীবীদের বক্তব্য

এই বিষয়ে আইনজীবী ফিরদৌস শামীম জানান যে, "কলকাতা হাইকোর্টে চলমান মামলায় বোর্ড এবং SSC তাদের হলফনামা জমা দিয়েছিল যেখানে তাদের হিসাব মিল ছিল না। এই তথ্যগত গরমিলের ভিত্তিতে CBI তদন্তও হয়েছে।” তিনি আরও জানান, “SSC যদি সুপ্রিম কোর্টে আগের দেওয়া তথ্যের সাথে ভিন্ন তথ্য দেয়, তাহলে আদালত অবশ্যই সেটা বিবেচনা করবে।”

শিক্ষকদের ভবিষ্যত

এই শিক্ষক নিয়োগ মামলার ফলাফলের উপর নির্ভর করছে ২৬,০০০ শিক্ষক ও শিক্ষাকর্মীর ভবিষ্যত। SSC এর আইনজীবীরা আশাবাদী যে, তথ্যগত গরমিলের ব্যাখ্যা আদালতকে সন্তুষ্ট করতে পারবে। এই মামলার রায় শুধুমাত্র ২৬,০০০ শিক্ষক ও শিক্ষাকর্মীদের জন্যই নয়, বরং ভবিষ্যতে এমন ঘটনা পুনরাবৃত্তি রোধেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে। সুপ্রিম কোর্ট SSC-এর ব্যাখ্যায় কতটা সন্তুষ্ট হবে, তা ১৬ জুলাইয়ের শুনানিতেই স্পষ্ট হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url