Indian Railway Ticket Seller Recruitment 2024: মাধ্যমিক পাশে ভারতীয় রেলে নিয়োগ হতে চলেছে প্রচুর টিকিট কালেক্টর, জানুন আবেদন পদ্ধতি

Indian Railway Ticket Seller Recruitment 2024

 Indian Railway Ticket Seller Recruitment 2024 : ভারতীয় রেল হল মানুষের দাদাদের অন্যতম মাধ্যম। যাত্রীদের সুবিধার্থে রেল সময়ের সময়ে নানান রকম সুবিধা নিয়ে এসেছে। এই ভারতীয় রেলে চাকরির জন্য অপেক্ষায় থাকেন বহু মানুষ। আর এবার সকল চাকরিপ্রার্থীদের অপেক্ষার অবসান ঘটিয়ে রেলওয়ে নিয়ে এসেছে টিকিট কালেক্টর পদে চাকরীর সুযোগ। আসলে, সম্প্রতি নরেন্দ্রপুর হল্ট স্টেশনের পক্ষ থেকে একটি নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাহলে আর দেরি কেনো? চলুন জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত খুঁটিনাটি।

নিয়োগ সংস্থা - নরেন্দ্রপুর হল্ট স্টেশন

পদের নাম – কন্ট্রাক্টর

শূন্যপদ – নরেন্দ্রপুর হল্ট স্টেশনের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে কতজন প্রার্থীকে নিয়োগ করা হবে, সেই সম্পর্কে বলা হয়নি।

আরও পড়ুন: Punjab National Bank Recruitment 2024: সুখবর! এবার কর্মী নিয়োগ PNB তে, শূন্যপদ ২৭০০, আবেদন করুন এখনই 

বেতন – উল্লিখিত পদের ক্ষেত্রে প্রার্থীদের ঠিক সরকারি নিয়ম অনুযায়ী যেভাবে হল্ট কন্ট্রাক্টর পদের জন্য বেতন দেওয়া হয়, তেমনই বেতন দেওয়া হবে। বিস্তারিত জানতে হলে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

বয়স সীমা – সংশ্লিষ্ট পদে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছর, তবেই সেই প্রার্থী এই পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

শিক্ষাগত যোগ্যতা - এই পদের জন্য প্রার্থীদের যেকোনো একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশের সার্টিফিকেট এবং এর পাশাপাশি ইংরেজিতে সাবলীল ভাবে কথা বলা এবং ইংরেজি বোঝার দক্ষতা থাকতে  হবে, তবেই এই পদের জন্য প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবেন।

নিয়োগ প্রক্রিয়া - নরেন্দ্রপুর হল্ট স্টেশনের পক্ষ থেকে এখানে টিকিট কালেক্টর পদে মূলত ৫ বছরের চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ প্রদান করা হবে। মাধ্যমিক পরীক্ষার নম্বর এবং বিভিন্ন নথিপত্র যাচাই করে এখানে প্রার্থীদের নিয়োগ প্রদান করা হবে। 

আবেদন পদ্ধতি - কন্ট্রাক্টর পদের  ক্ষেত্রে প্রার্থীদের অফলাইনে আবেদন জানাতে হবে। আর তার জন্য প্রথমেই প্রার্থীদের ইন্ডিয়ান রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন লিংকে ক্লিক করে আবেদন ফ্রমটি ডাউনলোড করে A4 সাইজের পেপারে প্রিন্ট আউট বের করে সেই ফর্মটি সুন্দর ও সঠিকভাবে হাতেকলমে পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ে জমা দিতে হবে। তাহলেই প্রার্থীর আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আবেদন ফি - প্রার্থীদের এখানে আবেদনের জন্য কোনোপ্রকার আবেদন ফি জমা দিতে হবে না। একেবারে বিনামূল্যে প্রার্থীরা এখানে নিজেদের আবেদন নথিভুক্ত করতে পারবেন।

আরও পড়ুন: WBSHFW Recruitment 2024: ডেটা ম্যানেজার পদে কর্মী নিয়োগ! বেতন ৩৫০০০, জানুন নিয়োগ সংক্রান্ত খুঁটিনাটি

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা - Sr. Divisional commercial manager’s office, Eastern Railway, Sealdah, DRM Building, Room No44, Kolkata -700014

আবেদন শুরু - ১৯শে জুন, ২০২৪

আবেদনের শেষ তারিখ - ৯ই  জুলাই, ২০২৪

অফিসিয়াল নোটিশ: Download PDF

অফিসিয়াল ওয়েবসাইট: www.indianrailways.gov.in

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url