WB Anganwadi Job 2024: অপেক্ষার অবসান! এবার কর্মী নিয়োগ হতে চলেছে অঙ্গনওয়াড়িতে, যোগ্যতা মাধ্যমিক পাশ

WB Anganwadi Job 2024

WB ICDS Job Recruitment 2024: রাজ্যের সকল বেকার যুবক যুবতীদের জন্য দারুন একটি সুখবর নিয়ে আমরা আজ ফির হাজির হয়েছি। সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের শিশু বিকাশ প্রকল্প আধিকারিকের করণ থেকে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের নতুন একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। অঙ্গনওয়াড়ি সহায়িকা পদ থেকে অঙ্গনওয়াড়ি কর্মী পদে পদোন্নতির জন্য এই নিয়োগ হতে চলেছে। তাই আর দেরি না করে চটজলদি জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য। আজকের প্রতিবেদনে সেই বিষয়ে আলোচনা করা হলো। জেনে নিন বিস্তারিত।

আরও পড়ুন: Bank of India Job Recruitment 2024: সুবর্ণ সুযোগ! এবার BOI ব্যাংকে কর্মী নিয়োগ, শূন্যপদ ১২৮৪

পদের নাম – অঙ্গনওয়াড়ি

বেতন – উল্লেখিত পদের আবেদনের জন্য প্রার্থীদেরকে প্রতি মাসে ৪,৫০০০ টাকা বেতন দেওয়া হবে।

বয়সসীমা - সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে, তবেই প্রার্থীরা এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

শিক্ষাগত যোগ্যতা- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে অঙ্গনাওয়াড়ি পদে আবেদনকারী প্রার্থীদের যেকোনো স্বীকৃতি প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ  হবে। এছাড়াও আবেদনকারী প্রার্থীদের স্থানীয় বাসিন্দা হতে হবে, তবেই আবেদন করা যাবে। এই বিষয়ে বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন দেখে নেবেন।

নিয়োগ পদ্ধতি - উল্লিখিত পদে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে নির্বাচন করা হবে। পরীক্ষার প্যাটার্ন ও সিলেবাস সম্বন্ধে জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আরও পড়ুন: Work From Home Job: বাড়ি বসেই করুন মোটা টাকা উপার্জন, তাও আবার কেন্দ্রীয় সরকারের অধীনে

আবেদন পদ্ধতি - উল্লেখিত পদে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এরজন্য প্রার্থীদের নিচে দেওয়া অফিসিয়াল লিংকে ক্লিক করে আবেদন ফর্মটি ডাউনলোড করে A4 সাইজের প্রিন্ট আউট বের করতে হবে। এরপর হতে কলমে সম্পূর্ণ তথ্য নির্ভুলভাবে পূরণ করে সকল প্রয়োজনীয় ডকুমেন্টস একত্রিত করে বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠিয়ে দিতে হবে। তাহলেই আবেদন সম্পন্ন হবে।

আবেদনের শেষ তারিখ– ২রা আগষ্ট, ২০২৪

অফিসিয়াল নোটিশ :  Download

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url