Apprentice Recruitment: PNB থেকে কর্মী নিয়োগ করা হবে, নিয়োগ থেকে আবেদন পদ্ধতি সমস্ত কিছু জানুন এই প্রতিবেদনে

Apprentice Recruitment PNB

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB) শিক্ষানবিশ পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। যোগ্য প্রার্থীরা PNB-এর অফিসিয়াল ওয়েবসাইট pnbindia.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। আবেদন করার শেষ তারিখ ১৪ই জুলাই, ২০২৪ পর্যন্ত। যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া এবং অন্যান্য বিবরণের জন্য প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

তিন ধাপে নির্বাচন প্রক্রিয়া হবে। অনলাইন পরীক্ষা, স্থানীয় ভাষার পরীক্ষা এবং মেডিকেল পরীক্ষা। প্রশিক্ষণের মোট সময়কাল চুক্তির তারিখ থেকে এক বছর হবে। 

আরও পড়ুন: Bank of India Job Recruitment 2024: সুবর্ণ সুযোগ! এবার BOI ব্যাংকে কর্মী নিয়োগ, শূন্যপদ ১২৮৪

PNB শিক্ষানবিশ নিয়োগ ২০২৪:

পদের নাম: শিক্ষানবিশ (Apprentice)

শূন্যপদ: ২৭০০

ক্যাটাগরি: ব্যাংকের চাকরি

রেজিস্ট্রেশনের তারিখ: ৩০শে জুন থেকে ১৪ই জুলাই ২০২৪

আবেদনের মোড: অনলাইন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক

বয়স সীমা: ২০ থেকে ২৮ বছর (৩০/০৬/২০২৪ অনুযায়ী)

নির্বাচন প্রক্রিয়া: অনলাইন লিখিত পরীক্ষা, স্থানীয় ভাষার পরীক্ষা এবং মেডিকেল পরীক্ষা

বেতন গ্রামীণ/আধা-শহর: ১০,০০০ টাকা, শহুর: ১২,০০০ টাকা, মেট্রো: ১৫,০০০ টাকা

অফিসিয়াল ওয়েবসাইট: www.pnbindia.in
 
যোগ্যতা: কোনো সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রিধারী প্রার্থীরা নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। যোগ্যতার ফলাফল অবশ্যই ৩০.০৬.২০২৪ তারিখে বা তার আগে ঘোষিত হতে হবে এবং প্রার্থীকে অবশ্যই ব্যাঙ্কের প্রয়োজনে বিশ্ববিদ্যালয়/কলেজ/ইনস্টিটিউট থেকে স্বীকৃতিপ্রাপ্ত মার্কশীট এবং অস্থায়ী/ডিগ্রী শংসাপত্র জমা করতে হবে।

অনলাইনে আবেদন করার পদক্ষেপ:

আবেদনপত্র জমা দেওয়ার সময় প্রার্থীদের অবশ্যই তাদের আধার কার্ড, বৈধ ব্যক্তিগত ইমেল আইডি (অ্যাকাউন্ট সক্রিয় করতে এবং লগইন করতে হবে), মোবাইল নম্বর, পাসপোর্ট আকারের ছবি, যোগ্যতার শংসাপত্র সহ নথিগুলি সাথে রাখতে হবে।

আবেদন পদ্ধতি: প্রথমে, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ www.pnbindia.in এ প্রবেশ করতে হবে। হোমপেজের নীচে 'ক্যারিয়ার/রিক্রুটমেন্ট' বিভাগে নেভিগেট করুন এবং ‘২৭০০টি পদের জন্য নিয়োগ' অপশনটি খুঁজে বের করুন। এখন, ওয়েবপেজে উপলব্ধ অনলাইন আবেদন লিঙ্কে ক্লিক করুন এবং তারপরে নতুন রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করুন। প্রয়োজনীয় তথ্য যেমন নাম, যোগাযোগের বিশদ ইত্যাদি প্রবেশ করে ফর্মটি পূরণ করুন। সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করুন। আবেদনপত্রটি একবার সম্পূর্ণ হলে, আবেদন ফি প্রদান করুন এবং অনলাইন ফর্ম জমা দিন। এখন, ভবিষ্যতের রেফারেন্সের জন্য আবেদন ফর্মটি ডাউনলোড করে রাখুন।


আবেদন ফি: প্রার্থীদের তাদের আবেদনপত্র সফলভাবে জমা দেওয়ার জন্য আবেদন ফি প্রদান করতে হবে। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং এবং UPI এর মাধ্যমে আবেদন ফি অনলাইন মোডে জমা দেওয়া হবে।
  •  PwBD - ৪৭২/-টাকা
  •  মহিলা/ SC/ ST - /-টাকা
  •  GEN/OBC - ৯৪৪/-টাকা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url