WB Clerk Recruitment 2024: সুখবর! ভিন্ন পদে কর্মী নিয়োগ হবে রাজ্যের কোর্টে, জানুন আবেদন পদ্ধতি

WB Clerk Recruitment 2024

 WB Clerk Recruitment 2024 : রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য নতুন একটি খুশির খবর। রাজ্যের কোর্টে দপ্তরে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব চাকরিপ্রার্থীরা মোটা বেতনের চাকরির খোঁজ করছেন তাদের জন্য খুবই সুবর্ণ সুযোগ। ইচ্ছুক আবেদনকারীদের উপযুক্ত যোগ্যতা থেকে থাকলে ভিন্ন পদে আবেদন জানাতে পারবে। এখানে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে পারবে। আবেদন পদ্ধতি কি হবে? বয়স সীমা কি থাকছে? মাসিক বেতন কত হবে? ইত্যাদি সমস্ত বিষয় নিয়েই আজকের এই প্রতিবেদনটি অবশ্যই সমস্ত বিজ্ঞপ্তি প্রথম থেকে শেষ অব্দি পড়বেন বুঝবেন তবেই নিজের দায়িত্বে আবেদন সম্পূর্ণ করবেন।

নিয়োগ সংস্থা - Bankura eCourt (Bankura District Court)

পদের নাম - এখানে (WB Clerk Recruitment 2024) যে যে পদে কর্মী নিয়োগ করা হবে তা হলো Upper Division Clerk, Lower Division Clerk, Seal Bailiff, Process-Server, Group-D

শূন্যপদ - উল্লিখিত পদগুলোতে ৯৯ জন প্রার্থীকে  নিয়োগ করা হবে।

বয়সসীমা - সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। এমনকি এখানে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় দেওয়া হবে।

বেতন - উল্লিখিত পদগুলি ক্ষেত্রে প্রার্থীদের পদ অনুযায়ী প্রতি মাসে সর্বনিম্ন ১৭,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৭৪,৫০০ টাকার মধ্যে বেতন প্রদান করা হবে।

আরও পড়ুন: পেয়ে যান সরকার থেকে মাসিক ১০০০ টাকা করে একদম ঘরে বসেই, কিভাবে?

শিক্ষাগত যোগ্যতা - সকল ইচ্ছুক প্রার্থীদের এখানে (WB Clerk Recruitment 2024) আবেদনের ক্ষেত্রে প্রতিটি পদের জন্য ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতা রাখা হয়েছে। প্রার্থীদের ন্যূনতম অষ্টম শ্রেণী পাস যোগ্যতা থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে, এছাড়া প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষণ সার্টিফিকেট এবং কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

নিয়োগ প্রক্রিয়া - ইচ্ছুক প্রার্থীদের এখানে নির্দিষ্ট যাচাইকরণ পদ্ধতির মাধ্যমে নিয়োগ প্রদান করা হবে। অফিসিয়াল নোটিফিকেশনের নিয়ম অনুসারে যাচাই করা হবে প্রার্থীদের। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আবেদন পদ্ধতি - প্রার্থীদের উক্ত পদগুলোতে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে প্রথমেই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজস্ব রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে নিতে হবে। তারপর নির্ভুলভাবে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলিকে নির্দিষ্ট সাইজ মত আপলোড করতে হবে। এরপর নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদন মূল্য - এই পদগুলোতে আবেদন করার জন্য সকল প্রার্থীদের নোটিফিকেশনের নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা দিয়ে আবেদন জানাতে হবে।

আবেদন শুরু - উল্লিখিত পদগুলিতে ২২শে মে ২০২৪ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

আবেদনের শেষ তারিখ - ২৪শে জুন, ২০২৪ পর্যন্ত এই পদগুলোতে আবেদন করা যাবে।

✅ অফিশিয়াল ওয়েবসাইট : bankura.dcourts.gov.in
📌 অফিশিয়াল বিজ্ঞপ্তি (PDF) : Download Now
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url