SSC MTS And Havaldar Recruitment 2024: কর্মী নিয়োগ MTS And Havaldar পদে! জানুন আবেদন পদ্ধতি

SSC MTS And Havaldar Recruitment 2024

SSC MTS And Havaldar Recruitment 2024: বহুদিন ধরে যারা SSC এর মাধ্যমে চাকরির জন্য অপেক্ষারত, সেই সকল যুবক-যুবকদের জন্য রয়েছে দারুন একটি সুখবর। এবার স্টাফ সিলেকশন কমিশন (SSC) এর তরফ থেকে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক এখানে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। আজকের প্রতিবেদনে রইলো নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য। বিস্তারিত তথ্য পেতে সম্পূর্ণ প্রতিবেদনটি দেখে নিন এক নজরে।

নিয়োগকারী সংস্থা - SSC অর্থাৎ স্টাফ সিলেকশন কমিশন

পদের নাম - Multi Tasking Staff (MTS), Havaldar (CBIN/CBI)

শূন্যপদ – এখানে মোট শূন্যপদ ৮৩২৬টি। MTS পদে নিয়োগ করা হবে ৪,৮৮৭ জনকে এবং Havaldar পদে নিয়োগ করা হবে ৩৪৩৯ জনকে।

আরও পড়ুন: Indian Post Office Group C Recruitment 2024: সুখবর! এবার পোস্ট অফিসে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক 

শিক্ষাগত যোগ্যতা – উল্লিখিত পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। 

বয়সসীমা – এখানে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

বেতন – এখানে যেহেতু আলাদা আলাদা পদে নিয়োগ করা হবে, তাই বিজ্ঞপ্তিতে প্রতিটি পদের জন্য ভিন্ন বেতনের উল্লেখ করা হয়েছে। উল্লিখিত পদের ক্ষেত্রে প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি – এখানে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর জন্য প্রথমে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে প্রার্থীকে নিজের নাম রেজিস্ট্রেশন করে লগইন করতে  হবে। এরপর প্রাপ্ত আবেদন ফর্মটি প্রয়োজনীয় তথ্য সহকারে সঠিক ও নির্ভুলভাবে পূরণ করে, আবেদন ফি জমা করে সাবমিট করতে হবে। তাহলেই আবেদন সম্পূর্ণ হবে।

আবেদন ফি – সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য SC/ST/PwBD এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনোরকম আবেদন ফি দিতে হবে না, একেবারে বিনামূল্যে আবেদন জানানো যাব। তবে, Other Category প্রার্থীদের এখানে আবেদন জানানোর জন্য ১০০ টাকা আবেদন ফি বাবদ জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ – ৩১শে জুলাই ২০২৪

Official Website : ssc.gov.in

Notification : Download

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url