SSC CGL Recruitment 2024: বিরাট সুখবর! এবার কর্মী নিয়োগ Group- B ও C লেভেলের পদে SSC তে, শূন্যপদ ১৭৭২৭

 SSC CGL New Recruitment 2024: চাকরির জন্য অপেক্ষারত সকল যুবক-যুবতীদের জন্য এবার হতে চলেছে অপেক্ষার অবসান। এবার স্টাফ সিলেকশন কমিশনের কম্বিনেট গ্র্যাজুয়েট লেভেলের পক্ষথেকে গ্রুপ- বি, সি লেভেলের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক এখানে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। তাহলে আর দেরি কেনো? চটজলদি আবেদন করে ফেলুন। আবেদন করতে গেলে এই চাকরি সংক্রান্ত যাবতীয় সম্পর্কে অবগত হওয়া খুব জরুরি। তাই সেই তথ্য পেতে আজকের প্রতিবেদনটি দেখে নিন এক নজরে।

পদের নাম - বিজ্ঞপ্তি অনুযায়ী এখানে (SSC CGL New Recruitment 2024) অ্যাসিস্ট্যান্ট সিলেকশন অফিসার, ইনস্পেক্টর, ইনকাম ট্যাক্স ইনস্পেক্টর, সাব ইন্সপেক্টর, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, আপার ডিভিশন ক্লার্ক, পোস্টাল ও সর্টিং অ্যাসিস্ট্যান্ট, অ্যাকাউন্টেন্ট, জুনিয়র অ্যাকাউন্টেন্ট, অডিটর, জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার, জুনিয়র স্ট্যাটিসটিকাল অফিসার, ইনভেস্টিগেশন এজেন্সি, ডিভিশনাল অ্যাসিস্ট্যান্ট, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট ও এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট প্রভৃতি পদে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ - উল্লিখিত পদে ১৭৭২৭ জন প্রার্থীকে নিয়োগ প্রদান করা হবে বলেই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: Jal Shakti Internship Online Appy Process 2024 : সুবর্ণ সুযোগ! এবার জল শক্তি দপ্তরে কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত

বয়সসীমা - সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে হতে হবে। বিস্তারিত জানতে সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

বেতন - উল্লিখিত পদগুলি ক্ষেত্রে প্রার্থীদের কত বেতন দেওয়া হবে তা জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা - উল্লিখিত পদগুলি ক্ষেত্রে (SSC CGL New Recruitment 2024) আবেদনের জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলার ডিগ্রি পাস করা আবশ্যক, তবেই এখানে সেই প্রার্থী আবেদনযোগ্য।

নিয়োগ প্রক্রিয়া - ইচ্ছুক প্রার্থীদের এখানে কয়েকটি ধাপে নিয়োগ প্রদান করা হবে। লিখিত পরীক্ষা, ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউর মাধ্যমে এখানে প্রার্থীদের নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আবেদন পদ্ধতি - প্রার্থীদের উক্ত পদে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে প্রথমেই এসএসসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজস্ব রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে নিতে হবে। তারপর আবেদন ফর্মের লিংকে ক্লিক করে প্রার্থীর নাম, ঠিকানা, অভিভাবকের নাম, জন্মতারিখ সহ যাবতীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলিকে স্ক্যান করে আপলোড করতে হবে। এরপর আবেদন ফি প্রদান করে সাবমিট বাটনে ক্লিক করলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদন ফি - উল্লিখিত পদে আবেদন করার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখ করা নিয়ম অনুসারে সকল প্রার্থীদের  অনলাইনের মাধ্যমে আবেদনমূল্য জমা দিতে হবে। এখানে ST, SC, PWBD, এক্স সার্ভিস ম্যান ও মহিলা ক্যাটাগরির প্রার্থীদের আবেদনের জন্য কোনোরকম আবেদন ফি লাগবে না, তবে ওবিসি ও জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা জমা দিতে হবে। 

আরও পড়ুন: এক ধাক্কায় ৩০০ টাকা কম LPG সিলিন্ডারে, কারা পাবেন এই নয়া ভর্তুকির সুবিধা?

আবেদন শুরু - উল্লিখিত পদগুলোতে ২৪শে জুন ২০২৪ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

আবেদনের শেষ তারিখ - ২৪শে জুলাই, ২০২৪ এখানে আবেদনের শেষ তারিখ।

✅ অফিসিয়াল ওয়েবসাইট: ssc.gov.in

✅ অফিসিয়াল নোটিশ: Download Notice

✅ আবেদন করুন: Apply Now

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url