RRC Job Recruitment 2024 : বিরাট সুখবর! এবার রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ, শূন্যপদ ১১০৪

RRC Job Recruitment 2024

RRC Job Recruitment 2024 : দীর্ঘদিন ধরে যারা চাকরির জন্য অপেক্ষারত সেই সকল যুবক-যুবকদের জন্য রয়েছে দারুন একটি সুখবর। অনেকেরই স্বপ্ন থাকে রেলওয়েতে চাকরি করার জন্য আর এবার তাদের জন্যই রয়েছে একটি সুবর্ণ সুযোগ। সম্প্রতি রাজ্যের রেলওয়ে দপ্তরের তরফ থেকে প্রকাশিত হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। যেকোনো ভারতীয় নাগরিক এখানে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। আজকের প্রতিবেদনে রইলো নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য। তাই দেরি না করে সম্পূর্ণ প্রতিবেদনটি দেখে নিন এক নজরে।

নিয়োগ সংস্থা - NORTH EASTERN RAILWAY

পদের নাম - বিজ্ঞপ্তি অনুযায়ী এখানে (WB Clerk Recruitment 2024) Apprentice পদে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ - উল্লিখিত পদে ১১০৪ জন প্রার্থীকে  নিয়োগ প্রদান করা হবে বলেই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বয়সসীমা - সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছরের মধ্যে হতে হবে, এছাড়া সরকারি নিয়ম অনুসারে এখানে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। SC/ST প্রার্থীরা ৫ বছর, OBC প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন।

আরও পড়ুন: WB Clerk Recruitment 2024: সুখবর! ভিন্ন পদে কর্মী নিয়োগ হবে রাজ্যের কোর্টে, জানুন আবেদন পদ্ধতি 

বেতন - উল্লিখিত পদগুলি ক্ষেত্রে প্রার্থীদের কত বেতন দেওয়া হবে তা জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা - এখানে (WB Clerk Recruitment 2024) আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ সহ ITI ডিগ্রি থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে।

নিয়োগ প্রক্রিয়া - ইচ্ছুক প্রার্থীদের এখানে প্রার্থীদের মাধ্যমিক ও আইটিআই পাশের নম্বরের ভিত্তিতে নির্দিষ্ট যাচাইকরণ পদ্ধতির মাধ্যমে নিয়োগ প্রদান করা হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আবেদন পদ্ধতি - প্রার্থীদের উক্ত পদে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে প্রথমেই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজস্ব রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে নিতে হবে। তারপর নির্ভুলভাবে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলিকে নির্দিষ্ট সাইজ মত আপলোড করতে হবে। এরপর নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদন ফি - উল্লিখিত পদে আবেদন করার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখ করা নিয়ম অনুসারে সকল প্রার্থীদের  আবেদনমূল্য জমা দিতে হবে। বিশদ জানতে অবশ্যই বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

আবেদন শুরু - উল্লিখিত পদগুলোতে ১২ই জুন ২০২৪ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

আবেদনের শেষ তারিখ - ১১ই জুলাই, ২০২৪ এখানে আবেদনের শেষ তারিখ।

অফিশিয়াল ওয়েবসাইট : ner.indianrailways.gov.in

অফিশিয়াল বিজ্ঞপ্তি : Download Now

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url