Reliance Jio New Plans 2024: তবে কি প্রি-ওয়েডিং এর ধাক্কা সামলাতেই একলাফে Jio প্ল্যানগুলির রিচার্জের মূল্য বাড়ানো হলো!

Reliance Jio New Plans 2024
Reliance Jio New Plans 2024

প্রায় ৩০ মাস পর, টেলিকম শিল্প একটি উল্লেখযোগ্য শুল্ক বৃদ্ধির সাক্ষী হতে চলেছে। মার্কেট লিডার রিলায়েন্স জিও প্রিপেইড এবং পোস্টপেইড উভয় বিভাগেই মোবাইল প্ল্যানের জন্য বোর্ড জুড়ে ১২ থেকে ২৫ শতাংশ শুল্ক বৃদ্ধির ঘোষণা করে বৃহস্পতিবার প্রথম পদক্ষেপ নেওয়া হয়। 

টেলকোর প্রতি ব্যবহারকারীর মাসিক গড় আয় বাড়বে বলে আশা করা হচ্ছে, যা ২০২৪ সালের মার্চ পর্যন্ত তিন চতুর্থাংশের জন্য ১৪১.৭ টাকায় স্থবির ছিল। Jio প্ল্যাটফর্ম দুটি নতুন অ্যাপ্লিকেশনও চালু করেছে: JioSafe, কলিং, মেসেজিং, ফাইল ট্রান্সফার এবং আরও অনেক কিছুর জন্য একটি যোগাযোগ অ্যাপ (প্রতি মাসে ১৯৯/-) এবং JioTranslate, ভয়েস কল, ভয়েস মেসেজ অনুবাদ করার জন্য একটি AI-চালিত বহু-ভাষিক যোগাযোগ অ্যাপ,  পাঠ্য এবং চিত্র (প্রতি মাসে ৯৯/-)। 

প্রিপেইড - ১ মাসের বেস প্ল্যান

Reliance Jio-এর নতুন ট্যারিফ প্ল্যানের অধীনে, বেস ট্যারিফ যা আগে ছিল ১৫৫ টাকা এখন তা বাড়িয়ে ১৮৯ টাকা করা হয়েছে। এর মানে হল এটি ২২ শতাংশ বেড়েছে। ২০৯ টাকার প্ল্যানটি বাড়িয়ে ২৪৯ টাকা করা হয়েছে। মাসিক ফি ৩৯৯ টাকা বাড়িয়ে ৪৪৯ টাকা করা হয়েছে।

আরও পড়ুন: এক ধাক্কায় ৩০০ টাকা কম LPG সিলিন্ডারে, কারা পাবেন এই নয়া ভর্তুকির সুবিধা?

প্রিপেইড - ২ মাসের প্ল্যান

যদি আমরা দুই মাসের প্ল্যানের কথা বলি, তাহলে ৪৭৯ টাকার প্ল্যানটি বাড়িয়ে ৫৭৯ টাকা করা হয়েছে। অন্যদিকে, ৫৩৩ টাকার প্ল্যানটি বাড়িয়ে ৬২৯ টাকা করা হয়েছে। 

প্রিপেইড - ৩ মাসের প্ল্যান

পূর্বে, ৩-মাসের প্ল্যানটি ৩৯৫ টাকা থেকে ৯৯৯ টাকার মধ্যে ছিল। যা ৪৭৯ টাকা থেকে বাড়িয়ে ১১৯৯ টাকা করা হয়েছে।

প্রিপেইড - বার্ষিক প্ল্যান

১,৫৫৯ টাকার বার্ষিক প্ল্যানটি এখন ১,৮৯৯ টাকায় পাওয়া যাবে। ২, ৯৯৯ টাকার বার্ষিক প্ল্যানের দাম ৩,৫৯৯ টাকা।

প্রিপেইড - ডেটা অ্যাড অন প্ল্যান

প্ল্যানের অতিরিক্ত ডেটা সম্পর্কে জানা গিয়েছে যে, যা আগে ১৫ টাকা থেকে ৬১ টাকার মধ্যে ছিল, ১৯ টাকা থেকে বাড়িয়ে ৬৯ টাকা করা হয়েছে।

আরও পড়ুন: এবার জমি কিনুন নিশ্চিন্তে, আপনার সঙ্গে রয়েছে স্বয়ং পশ্চিমবঙ্গ সরকার

পোস্টপেইড প্ল্যান

পোস্টপেইড প্ল্যানও বাড়ানো হয়েছে। জিও দুটি পোস্টপেইড প্ল্যান বাড়িয়েছে। পোস্টপেইড ২৯৯ টাকা বাড়িয়ে ৩৪৯ টাকা করা হয়েছে। এতে ৩০ জিবি ডেটা বিনামূল্যে পাওয়া যাচ্ছে।  অন্যদিকে, ৩৯৯ টাকার পোস্টপেড প্ল্যানটি ৪৪৯ টাকায় বাড়ানো হয়েছে। এই প্ল্যানে ৭৫ জিবি মাসিক ডেটা পাওয়া যাচ্ছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url