Jal Shakti Internship Online Apply Process 2024 : সুবর্ণ সুযোগ! এবার জল শক্তি দপ্তরে কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত

Jal Shakti Internship Online Apply Process 2024

 Jal Shakti Internship Online Apply Process 2024 : আজ আমরা ফের সকল চাকরি প্রার্থীদের জন্য একটি নতুন চাকরির খবর নিয়ে হাজির হয়ে গেছি। যারা দীর্ঘদিন ধরে চাকরির জন্য অপেক্ষারত এবার তাদের জন্য আসছে সুবর্ণ সুযোগ। আসলে, সম্প্রতি জল শক্তি দপ্তরে কর্মী নিয়োগের জন্য আবেদন শুরু হতে চলেছে আর কটা দিনের মধ্যেই।

এখানে প্রার্থীদের কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কী লাগবে, বয়স কত হতে হবে আর সর্বোপরি আবেদন কীভাবে করতে হবে এই সমস্ত বিষয়ই বিস্তারিত আলোচনা করা হলো আজকের প্রতিবেদনে। আসুন দেখে নেওয়া যাক এক নজরে।

পদের নাম - ইন্টার্নশিপ

শিক্ষাগত যোগ্যতা - এখানে আবেদন জানানোর জন্য প্রার্থীদের কমপক্ষে ৫৫ শতাংশ নম্বর সহ স্নাতকোত্তর ডিগ্রী অধ্যয়নরত হতে হবে বা ৫৫ শতাংশ নম্বর সহ স্নাতকোত্তর ডিগ্রী উত্তীর্ণ হতে হবে। স্নাতকোত্তর কোর্স ছাড়াও যারা সাংবাদিকতা, MBA এর মত ক্ষেত্রগুলিতে রয়েছেন, সেইসকল শিক্ষার্থীরাও এখানে আবেদন জানাতে পারবেন।

বয়স সীমা - উল্লিখিত পদে আবেদন করার জন্য প্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ১৮ থেকে সর্বোচ্চ ২৬ বছরের মধ্যে। এর পাশাপাশি সরকারি নিয়ম অনুযায়ী SC/ST/OBC প্রভৃতি সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য এখানে বয়সের ছাড় দেওয়া হবে বলেই জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন: আপনি কি বেকার? তবে আজই করুন আবেদন রাজ্য সরকারের এই প্রকল্পে

বেতন সীমা - এখানে ইন্টার্নশিপের মেয়াদ ৬ থেকে ৯ মাস পর্যন্ত। সংশ্লিষ্ট পদে জন্য মাসে ১৫,০০০ টাকা করে বেতন প্রদান করা হবে। বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে নেবেন।

নিয়োগ প্রক্রিয়া - জল শক্তি দপ্তরে ইন্টার্নশিপ পদে নিয়োগ করা হবে মূলত প্রার্থীদের স্নাতক পাশ ডিগ্রির নম্বরের উপর ভিত্তি করে ইন্টারভিউর মাধ্যমে। এখানে প্রার্থীদের কোনো লিখিত পরীক্ষা দিতে হবে না।

আবেদন পদ্ধতি - এখানে আবেদন জানানোর মাধ্যম হলো অনলাইন। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অথবা এই প্রতিবেদনের নিচে দেওয়া অ্যাপ্লাই লিংকে ক্লিক করে আবেদন করা যাবে। আবেদনপত্রে নিজের সম্পূর্ণ প্রয়োজনীয় তথ্য সঠিভাবে পূরণ করে ফর্মটি ফিলাপ করতে হবে এবং শেষে সাবমিট বাটনে ক্লিক করলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আবেদনের শুরু ২৯শে জুন, ২০২৪
আবেদন শেষ তারিখ ৫ই জুলাই, ২০২৪

✅ Online Apply  Click Here

✅ Notification  Download Here

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url