Indian Post Office Group C Recruitment 2024: সুখবর! এবার পোস্ট অফিসে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক

Indian Post Office Group C Recruitment 2024

Indian Post Office Group C Recruitment 2024: লোকসভার ভোট মিটতে না মিটতেই বের হচ্ছে নানান চাকরির খবর। আর আজ আমরা আপনাদের জন্য একটি দুর্দান্ত চাকরির সুসংবাদ নিয়ে হাজির হয়েছি। দীর্ঘদিন ধরে চাকরির জন্য অপেক্ষারত মাধ্যমিক পাশ করা প্রার্থীদের মুখে এবার হাসি ফুটতে চলেছে। ভারতীয় ডাক বিভাগ তথা ইন্ডিয়া পোস্টে নতুন করে গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এই পদে ভারতীয় যেকোনো নাগরিক আবেদন করতে পারবেন। এখানে আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কত হতে হবে, বয়সসীমা কত চাওয়া হয়েছে,  আবেদন করবেন কীভাবে এই সকল প্রশ্নের উত্তর দিতে চলেছি আজকের প্রতিবেদনে। তাই এই সকলের প্রশ্নের উত্তর জানতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

পদের নাম - ভারতীয় ডাক বিভাগ তথা ইন্ডিয়া পোস্টে স্টাফ কার ড্রাইভার (অর্ডিনারি গ্রেড) সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন: SSC CGL Recruitment 2024: বিরাট সুখবর! এবার কর্মী নিয়োগ Group- B ও C লেভেলের পদে SSC তে, শূন্যপদ ১৭৭২৭

শূন্যপদ - ৭টি

বেতন - উল্লিখিত পদের ক্ষেত্রে প্রার্থীদের সরকারি নিয়োগ অনুযায়ী যেভাবে পোস্ট অফিসে বেতন দেওয়া হয় সেভাবেই প্রতি মাসে বেতন দেওয়া হবে।

বয়সসীমা - সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৫৬ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা - ভারতীয় পোস্ট অফিসের গ্রুপ সি লেভেলের পদে  আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতা থাকতে হবে। এর পাশাপাশি প্রার্থীদের ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে এবং তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে, তবেই এখানে আবেদন করা যাবে।

আবেদন পদ্ধতি - ইন্ডিয়া পোস্টের গ্রুপ সি লেভেলের পদে জন্য প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন নথিভুক্ত করতে হবে। এর জন্য প্রথমেই অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে আবেদনপত্রের পেজ দুটি A4 সাইজের পেপারে প্রিন্ট আউট করে আবেদনপত্রটি সঠিকভাবে পূরণ করে, তার সঙ্গে প্রয়োজনীয় নথিপত্রের জেরক্স করে একটি মুখবন্ধ খামের ভেতর ঢুকিয়ে স্পীড পোস্টের মাধ্যমে বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠিয়ে দিলেই আবেদন সম্পন্ন হবে।

আবেদনের শেষ তারিখ – ৩১শে জুলাই ২০২৪

Official Website : www.indiapost.gov.in

Official Notification : Download

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url