DA News: পশ্চিমবঙ্গে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ৪% ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত মে নয়, এপ্রিল থেকেই কার্যকর

DA News Hike West Bengal

DA News: পশ্চিমবঙ্গ সরকার রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ৪ শতাংশ মহার্ঘ ভাতা (ডিএ) বৃদ্ধির সিদ্ধান্ত এপ্রিল থেকে কার্যকর করবে, যা পূর্বে মে মাস থেকে কার্যকর হওয়ার কথা ছিল। আজকের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে এবং আদেশটি ১লা এপ্রিল, ২০২৪ থেকে কার্যকর হবে।

১১ই জুন তারিখের এক চিঠিতে, পশ্চিমবঙ্গ সরকারের অতিরিক্ত মুখ্য সচিব ড. মনোজ পান্ত জানান, রাজ্যপাল সিভি আনন্দ বোস মহার্ঘ ভাতা (DA) এবং মহার্ঘ ত্রাণ (DR) বৃদ্ধির অনুমোদন দিয়েছেন। চিঠিতে ড. মনোজ পান্ত উল্লেখ করেন, "রাজ্যপাল রাজ্য সরকারের কর্মচারী এবং পেনশনভোগী / পরিবার পেনশনভোগীদের জন্য

মহার্ঘ ভাতা এবং মহার্ঘ ত্রাণের হার বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন, যা মার্চ ১, ২০২৪ তারিখের অর্থ বিভাগের স্মারকলিপি নং 1090-F(P2) তে উল্লেখিত ছিল, তা মে ১ থেকে কার্যকর হওয়ার পরিবর্তে এপ্রিল ১ থেকে কার্যকর হবে।"

আরও পড়ুন: Rupashree Prakalpa : রূপশ্রী প্রকল্পে এখনও টাকা পান নি? তাহলে আজই পড়ুন এই প্রতিবেদনটি

এক পৃথক ঘোষণায়, সিকিম সরকারও তাদের কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য ৪ শতাংশ ডিএ বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করেছে, যা ১লা জুলাই, ২০২৩ থেকে কার্যকর হবে। কর্মকর্তারা জানিয়েছেন, এই সিদ্ধান্তটি দ্বিতীয় সিকিম ক্রান্তিকারি মোর্চা সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠকে সোমবার সন্ধ্যায় গৃহীত হয়।

বৈঠকটি মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ৪ শতাংশ বৃদ্ধির ফলে, সিকিমের সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য ডিএ ৪৬ শতাংশে উন্নীত হয়েছে। ডিএ বৃদ্ধির ফলে চলতি অর্থবছরে রাজ্য কোষাগারের ওপর ₹১৭৪.৬ কোটি টাকার প্রভাব পড়বে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url